জয়পুরহাট-মোকাতলা আঞ্চলিক মহাসড়কের আমতলী বাজারে গভীর খাদের সৃষ্টি যান চলাচলে বিঘ্ন 

সাজু মিয়া শিবগঞ্জ (বগুড়া)প্রতিনিধি ঃ গত কয়েক দিনের ভারী বর্ষনের ফলে মোকামতলা-জয়পুরহাট আঞ্চলিক মহাসড়কের শিবগঞ্জ উপজেলার আমতলী বাজার সংলগ্ন ইসলাহুল উম্মাহ্ মাদ্রাসার সম্মুখে রাস্তা দেবে গর্তের সৃষ্টি হয়েছে। এর ফলে দেশের ৮ জেলার সঙ্গে রাজধানী ঢাকার সাথে যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হওয়ার আশংকা রয়েছে।

জানা গেছে, বগুড়া সড়ক ও জনপদ বিভাগের আওতায় এই আঞ্চলিক মহাসড়ক দিয়ে প্রতিদিন জয়পুরহাট, দিনাজপুর, রংপুর, কুড়িগ্রাম, লাল মনিরহাট, হিলিস্থল বন্দর সহ বিভিন্ন জেলার যানবাহন চলাচল করে থাকে । গত কয়েক দিনের ভারী বর্ষনের ফলে মহাসড়কের শিবগঞ্জ উপজেলার আমতলী বাজার এলাকার ইসলাহুল উম্মাহ মাদ্রাসার সম্মুখে রাস্তা দেবে গিয়ে ৭/৮ ফুট পর্যন্ত এক থেকে দেড় ফুট গর্তের সৃষ্টি হয়েছে। এর ফলে সাধারণ যান বাহনের পাশাপাশি মালবাহী ট্রাক অনেক কষ্ট করে চলাচল করছে। যেকোন মুহুর্তে ভারী যান বাহন উল্টে প্রাণ হানির ঘটনা ঘটতে পারে এবং যে কোন সময় ৮ জেলার সঙ্গে রাজধানী ঢাকার সঙ্গে যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হওয়ার আশংকা রয়েছে।

সরেজমিনে ঘটনাস্থলে গেলে আমতলী বাজারের ব্যবসায়ী সোহেল রানা, শেখ বকুল, মীর মহরম আলী বলেন, গর্তের সৃষ্টি হওয়ায় এ রাস্তায় প্রতিদিনই উক্ত স্থানে ভ্যান রিক্সা, মটর সাইকেল সহ ছোট যান বাহন উল্টে যাচ্ছে। আমরা কর্তৃপক্ষের নিকট রাস্তাটি দ্রæত মেরামতের জন্য জোর দাবী জানাচ্ছি।

এব্যাপারে বগুড়া সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকশৌলী মোঃ আসাদুজ্জামান মুঠোফোনে বলেন, দ্রæত রাস্তা সংস্কার করার ব্যবস্থা করা হবে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ