‘সরকারি চাকরিতে কোনো বীর মুক্তিযোদ্ধা কর্মরত নেই’

বগুড়া নিউজ ২৪: মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, বর্তমানে সরকারি চাকরিতে কোনো বীর মুক্তিযোদ্ধা কর্মরত নেই। মঙ্গলবার (৪ জুলাই) জাতীয় সংসদে ঢাকা-১১ আসনের সরকার দলীয় সংসদ সদস্য এ কে এম রহমতুল্লার এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

আ ক ম মোজাম্মেল হক বলেন, মন্ত্রণালয়ের পরিপত্র অনুযায়ী বীর মুক্তিযোদ্ধার সবশেষ জন্ম তারিখ ৩০ মে ১৯৫৯। সে অনুযায়ী একজন বীর মুক্তিযোদ্ধার বিধি মোতাবেক চাকরির মেয়াদ ছিল ৩০ মে ২০১৯ সাল পর্যন্ত। বিধি অনুযায়ী বর্তমানে কোনো বীর মুক্তিযোদ্ধা সরকারি চাকরিতে কর্মরত নেই।

তিনি বলেন, মুক্তিযোদ্ধা মন্ত্রণালয় বীর মুক্তিযোদ্ধাদের বয়স সংক্রান্ত পরিপত্র জারি করে ২০১৮ সালের ১৭ জানুয়ারি। বীর মুক্তিযোদ্ধা সম্মানি ভাতা বিতরণ আদেশ, ২০২০-এর নির্দেশনা অনুসরে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানি ভাতা পরিচালনা করা হয়ে থাকে। ওই আদেশে এবং মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের ওয়েবসাইটে সমন্বিত তালিকাভুক্ত এমএএসধারি বীর মুক্তিযোদ্ধাদের ভাতা দেওয়া হয়।

মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আরও বলেন, বর্তমানে বীর মুক্তিযোদ্ধারা জীবিতকাল পর্যন্ত এবং মৃত্যুর পর স্ত্রী ও সন্তানরা ভাতা প্রাপ্য হচ্ছেন।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১