বগুড়ায় অপহরণ মামলার ১৪ বছরের সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

স্টাফ রিপোর্টার: র‌্যাব-১২, সিপিসি-৩, বগুড়া ও র‌্যাব-৪, সাভার এর যৌথ অভিযানে অপহরণ মামলার ১৪ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামি আব্দুল খালেক (৪০)কে গ্রেফতার করা হয়েছে।

আজ ৪ আগস্ট বেলা সাড়ে ১১ টার দিকে র‌্যাব-১২, বগুড়া ক্যাম্পে আয়োজিত প্রেস ব্রিফিংকালে র‌্যাব বগুড়ার কোম্পানি কমান্ডার (পুলিশ সুপার) মীর মনির হোসেন এ তথ্য জানান। তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, শিবগঞ্জ থানার (নারী ও শিশু-২) অপহরণ মামলার ১৪ বছরের সাজাপ্রাপ্ত আসামি আব্দুল খালেক ঢাকার আশুলিয়া থানাধীন নরসিংহপুর এলাকায় অবস্থান করছে। এই সংবাদের ভিত্তিতে গত ৩ আগস্ট রাত সাড়ে ১১টার দিকে র‌্যাব সদর দপ্তর (ইন্ট উইং) এর সহযোগিতায় র‌্যাব-১২, সিপিসি-৩ বগুড়া ও র‌্যাব-৪, সাভার সদস্যরা ওই এলাকায় যৌথ অভিযান চালায়।

অভিযানকালে আসামি আব্দুল খালেক(৪০)কে গ্রেফতার করা হয়। সে বগুড়া শিবগঞ্জ উপজেলার পুটু খুর এলাকার আব্দুল কাদেরের ছেলে। উল্লেখ্য, ২০০৫ সালে আসামি আব্দুল খালেক(৪০) এবং তার বন্ধু মোখলেছুর রহমান(৪২) ও মোঃ রুবেল(৪০) মিলে তার প্রতিবেশী বেদেনা(৩৮) নামে এক নারীকে অপরহণ করে।

পরবর্তীতে বেদেনার বাবা আজাহার আলী(৬০) বাদি হয়ে শিবগঞ্জ থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন। অপহরণ মামলাটি ২০০৫ সালে রুজু হয় এবং ২০১৩ সালের রায়ে ধৃত আসামির ১৪ বছরের সাজা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়,ধৃত আসামি গ্রেফতার এড়াতে সাভার এলাকায় একটি গার্মেন্টসে চাকরি করতো। সে মামলার সাজা হতে পরিত্রান পেতে স্থানীয় আত্মীয়স্বজন ও প্রতিবেশী হতে নিজেকে বিচ্ছিন্ন করে বিভিন্ন কৌশলে দেশের বিভিন্ন স্থানে দীর্ঘ ১০ বছর আত্মগোপনে ছিলো। গ্রেফতারকৃত আসামির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য শিবগঞ্জ থানায় সোপর্দ করা হবে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ