বগুড়ায় বিএনপির প্রতিবাদ সমাবেশ

ষ্টাফ রিপোর্টারঃ বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানকে সাজা দেয়ার প্রতিবাদে বগুড়ায় প্রতিবাদ সমাবেশ করেছে জেলা বিএনপি।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শুক্রবার বিকেলে শহরের নবাববাড়ী সড়ক দলীয় কার্যালয়ের সামনে ও সামবেশ করা হয়।

এতে সভাপতিত্ব করেন বগুড়া জেলা বিএনপির সভাপতি রেজাউল করিম বাদশা।

সভাপতির বক্তব্যে তিনি বলেন, তারেক রহমানের নেতৃত্বকে শেখ হাসিনা ভয় পায়। ওরা জিয়া পরিবারকে ভয় পায়। তাই একের পর এক ঠুনকো মামলায় তারেক রহমানকে সাজা দিয়ে যাচ্ছে। যাতে তিনি দেশে আসতে না পারেন। আগামী নির্বাচনে জিয়া পরিবারের কেউ অংশ না নিতে পারে তারই নীল নকশা বাস্তবায়নের চেষ্টা করছে এ অবৈধ সরকার।

তিনি আরও বলেন, জিয়া পরিবারের সদস্য হওয়ার অপরাধে একজন গৃহবধূ ডা. জোবাইদা রহমান যিনি রাজনীতির সাথে কোনদিনও সম্পৃক্ত ছিলেন না। তাকেও ফরমায়েশি রায়ে তিন বছরের সাজা দেয়া হয়েছে। এ রায় শেখ হাসিনা দিয়েছে, আদালত নয়। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। মামলা ও সাজা দিয়ে চলমান গণতান্ত্রিক আন্দোলন সরকার দমন করতে পারবে না। বিএনপি এক দফা আন্দোলনের মাধ্যমে এই সরকারের পতন ঘটাবে।

জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক সহিদ উন-নবী সালামের সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা হেলালুজ্জামান তালুকদার লালু, এ্যাডভোকেট একেএম মাহবুবর রহমান, সাবেক এমপি কাজী রফিক, জেলা বিএনপির সাবেক সভাপতি ভিপি সাইফুল ইসলাম, বিএনপি নেতা ফজলুল বারী তালুকদার বেলাল, জয়নাল আবেদীন চাঁন, বিএনপি নেতা এর আর ইসলাম স্বাধীন, শেখ তাহা উদ্দিন নাহিন, কেএম খায়রুল বাশার, জাহিদুল ইসলাম হেলাল, শহর বিএনপির সভাপতি এ্যাডভোকেট হামিদুল হক চৌধুরী হিরু, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, সাংগঠনিক সম্পাদক সোলায়মান আলী, বিএনপি নেতা মাফতুন আহমেদ খান রুবেল, জেলা মহিলা দলের সভাপতি লাভলী রহমান, সাধারণ সম্পাদক নাজমা আক্তার, জেলা যুবদলের আহ্বায়ক খাদেমুল ইসলাম খাদেম, যুগ্ম-আহ্বায়ক জাহাঙ্গীর আলম, জেলা স্বেচ্ছাসেবকদলের আহ্বায়ক রাকিবুল ইসলাম শুভ, সদস্য সচিব আবু হাসান, জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি সাইদুল ইসলাম, সাধারণ সম্পাদক নূরে আলম সিদ্দিকী রিগ্যান প্রমূখ।

বর্তমান সরকারকে উদ্দেশ্য করে সমাবেশে অন্যান্যে বক্তারা বলেন, আমরা যারা গণতন্ত্র পুনরুদ্ধার সংগ্রামে আছি তারা সবাই শহীদ জিয়ার পরিবারের সদস্য। তারেক রহমানের নির্দেশে আমরা শহীদ জিয়ার সন্তান হিসেবে রাজপথে আছি এবং বিজয় না হওয়া পর্যন্ত থাকবো।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ