দলীয় সরকাররে অধীনে সুষ্ঠু নর্বিাচন সম্ভব নয় – বগুড়ায় সমাবশেে কমরডে মহিরি ঘোষ

নির্দলীয় নিরপেক্ষ তদারকি সরকারের অধীনে নির্বাচন, সংখ্যানুপাতিক নির্বাচন ব্যবস্থা চালু , নিত্যপণ্যের দাম কমানো সহ বিভিন্ন দাবিতে আজ বিকাল ৫ টায় বগুড়ার ঐতিহাসিক সাতমাথায় বাংলাদেশের কমিউনিস্ট পার্টি বগুড়া জেলা কমিটির বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সিপিবি বগুড়া জেলা কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা জিন্নাতুল ইসলাম জিন্নার সভাপতিত্বে এবং সদর উপজেলা কমিটির সাধারণ সম্পাদক অখিল পাল এর সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন সিপিবি কেন্দ্রীয় কমিটির সহকারী সাধারণ সম্পাদক মিহির ঘোষ, বগুড়া জেলা কমিটির সাধারণ সম্পাদক আমিনুল ফরিদ, সহ-সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা হরি শংকর সাহা, সম্পাদক মন্ডলীর সদস্য বীর মুক্তিযোদ্ধা সন্তোষ কুমার পাল, হাসান আলী শেখ, শাহনিয়াজ কবির খান পাপ্পু, সাজেদুর রহমান ঝিলাম প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, “এক চরম অর্থনৈতিক সংকট এবং রাজনৈতিক দুঃশাসনের কবলে বাংলাদেশের জনগণ। সরকার মানুষের মুখের অন্ন কেড়ে নিয়েছে। প্রতিবাদ করার গণতান্ত্রিক অধিকার হরণ করেছে। দেশের মানুষের কাঁধে ফ্যাসিবাদী দুঃশাসন চাপিয়েছে। সংবিধানের পঞ্চদশ সংশোধনীর মধ্য দিয়ে শাসন প্রক্রিয়ায় ন্যূনতম গণতান্ত্রিক মূল্যবোধ বিনাশ করেছে। তারা জনগণের ভোটাধিকার হরণ করে একটি তথাকথিত সংবিধানসম্মত স্বৈরশাসন কায়েম করেছে।ক্ষমতাসীন সরকার আজীবন ক্ষমতায় থাকতে আগামী নির্বাচন অতীতের মতো ভোটারবিহীন, প্রতিদ্বন্দ্বিতাহীন, একতরফা উপায়ে সম্পন্ন করতে চায়। বর্তমান সরকারকে ক্ষমতায় রেখে দেশে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়। সে জন্য প্রয়োজন একটি নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার। বাংলাদেশের কমিউনিস্ট পার্টি নির্দলীয়, নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দেওয়ার দাবি জানাচ্ছে।”

বক্তারা আরো বলেন, ” বর্তমানে পরিস্থিতি এমন দাঁড়িয়েছে যে পদ্মা সেতু, মেট্রোরেল, কর্ণফুলি টানেলসহ নানা মেগা প্রজেক্টের চমকেও জনগণের দূর্দশাকে আড়াল করা যাচ্ছে না। দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে মানুষ আজ নাজেহাল। আমরা অবিলম্বে
নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম কমানো এবং জনগণের জন্য রেশনিং ব্যবস্থা ন্যায্যমূল্যের দোকান চালুর দাবি জানাচ্ছি।”

সমাবেশ থেকে বক্তারা সরকারের পদত্যাগ ও সংসদ ভেঙে দেয়াশ জাতীয় ন্যূনতম মজুরি ঘোষণা, দূর্নীতি-লুটপাট-টাকা পাচারকারী-বাজার সিন্ডিকেটের বিরুদ্ধে ব্যবস্থা, সবার জন্য কাজ ও বাঁচার মত মজুরি ঘোষণা এবং অত্যাবশ্যকীয় পরিষেবা বিল বাতিলের দাবি জানান।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ