বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনিদের দেশে ফেরানোর চেষ্টা চলছে : পররাষ্ট্রমন্ত্রী

বগুড়া নিউজ ২৪ঃ  পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনিদের দেশে ফেরানোর জন্য আমরা সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছি।

শনিবার (৫ আগস্ট) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র, শেখ কামালের জন্মবার্ষিকী উপলক্ষে পররাষ্ট্র মন্ত্রণালয়ে অনুষ্ঠিত দোয়া মাহফিল শেষে তিনি এসব কথা বলেন।

ড. এ কে আব্দুল মোমেন বলেন, ১৫ আগস্টে বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনিদের পাঁচজন এখনও বিদেশে পালিয়ে আছেন এটা আমাদের জন্য দুঃখের বিষয়। আদালতের রায় কার্যকর করতে পলাতক খুনিদের দেশে ফিরিয়ে আনার সর্বাত্মক চেষ্টা আমরা করছি। আশা করছি আদালতের রায় কার্যকর করতে পারব।

তিনি বলেন, শেখ কামালের মধ্যে কোনো অহংকার ছিল না। তিনি যে বঙ্গবন্ধুর ছেলে এটা কখনও বলে বেড়াতেন না। রাষ্ট্রপ্রধানের সন্তান হলেও অগ্রজদের প্রতিও তার শ্রদ্ধাবোধ ছিল অকৃত্রিম। শেখ কামালের মতো অমায়িক ও সম্ভাবনাময় ব্যক্তিত্বকে স্বাধীনতা বিরোধী ঘাতকরা নিষ্ঠুরভাবে হত্যা করেছে।

পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, ১৯৭৫-এর ১৫ আগস্টের মতো নিষ্ঠুরতম হত্যাকাণ্ড পৃথিবীর ইতিহাসে দেখা যায় না। এ হত্যাকাণ্ডে শুধু রাষ্ট্রপ্রধান নয়, তার পরিবারের অন্য সদস্যদের, আত্মীয়স্বজনদেরও হত্যা করা হয়েছিল। এমনকি ১০ বছরের শিশু রাসেলকেও হত্যা করেছে খুনিরা। পৃথিবীর ইতিহাসে এমন নৃশংসতম হত্যাকাণ্ড খুঁজে পাওয়া যায় না।

এর আগে সকালে আবাহনী মাঠে শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী উপলক্ষে প্রতিকৃতিতে এবং বনানী কবরস্থানে শেখ কামাল ও তার পরিবার বর্গের সমাধিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন এবং পররাষ্ট্র সচিব (সিনিয়র সচিব) মাসুদ বিন মোমেন। এ সময় পররাষ্ট্র মন্ত্রণালয়ের সব পর্যায়ের কর্মকর্তারা অংশ নেন।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ