মালয়েশিয়ায় ২৫২ বাংলাদেশি আটক

বগুড়া নিউজ ২৪ঃ মালয়েশিয়ায় ২৫২ বাংলাদেশিসহ ৪২৫ অভিবাসীকে আটক করেছে দেশটির ইমিগ্রেশন বিভাগ। অন্যান্য দেশের ‍তুলনায় বাংলাদেশিদের এই সংখ্যা অনেক বেশি।

শুক্রবার (৪ আগস্ট) রাত ১টায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আটককৃতদের বয়স ৮ থেকে ৫৪ বছর।

জানা যায়, রাজধানী কুয়ালালামপুরের চেরাসের তামান কনট এর তিনটি ভিন্ন ফ্ল্যাটে অভিযান চালায় ইমিগ্রেশন বিভাগ। ৮০ জন ইমিগ্রেশন অফিসার এই অভিযানে অংশ নেয়। এসময় ৬০০ জন দেশী-বিদেশী নাগরিকের কাগজপত্র চেক করেন তারা। কাগজপত্র নেই এমন ৪২৫ জন বিদেশী নাগরিককে তারা আটক করেন। যার মধ্যে ৩৭২ জন পুরুষ এবং ৫৩ জন মহিলা রয়েছেন। আটকদের মধ্যে বাংলাদেশের ২৫২, মিয়ানমার ১০৮, ইন্দোনেশিয়া ৩০, নেপাল ২০, পাকিস্তান ৭, কম্বোডিয়া ৬ এবং ফিলিপাইনের ২ জন রয়েছেন।

কুয়ালালামপুর ইমিগ্রেশন অধিদপ্তরের পরিচালক শ্যামসুল বদরিন মহসিন সাংবাদিকদের বলেছেন, বিভিন্ন অপরাধের কারণে তাদের আটক করা হয়। তবে বেশিরভাগই পাস বা পারমিটের অপব্যবহার কারি। অবৈধভাবে পরিচয়পত্র ছাড়াই (অতিরিক্ত সময়) অবস্থান করছেন তারা। তাদের বুকিত জলিল ইমিগ্রেশন ডিটেনশন ডিপোতে পাঠানো হয়েছে।

কুয়ালালামপুর ইমিগ্রেশন অধিদপ্তরের পরিচালক শ্যামসুল বদরিন মহসিন বলেন, অবৈধভাবে যারা মালয়েশিয়ায় থাকেন তাদের পাসের অপব্যবহার এবং এই দেশে অনৈতিক কার্যকলাপ পরিচালনাকারী বিদেশী নাগরিকদের সঙ্গে আমরা আপস করব না। এই অবৈধ অভিবাসীদের রক্ষা করে বা নিয়োগ দেয় তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ