আত্রাইয়ে ৪৫ টি পরিবার পেলেন জমিসহ নতুন বাড়ি

আত্রাই প্রতিনিধিঃ নওগাঁ মুজিববর্ষ উপলক্ষে চতুর্থ পর্যায়ের দ্বিতীয় ধাপে আত্রাই উপজেলায় ৪৫টি ভুমিহীন ও গৃহহীন পরিবার। বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে য ২২, ১০১টি ভুমিহীন ও গৃহহীন পরিবারকে পুনর্বাসন কর্মসূচির আওতায় ২ শতাংশ খাস জমিসহ গৃহ প্রদান কর্মসূচীর উদ্বোধন করেন তার মধ্যে নওগাঁ জেলার আত্রাই উপজেলার ৪৫টি পরিবার গৃহ পেলেন। জেলার নওগাঁ আত্রাই উপজেলার ৪৫টি পরিবারের মধ্যে বরাদ্দকৃত গৃহের চাবি হস্তান্তর করা হয়।

নওগাঁ জেলায় প্রথম পর্যায়ে ১০৫৬টি পরিবার, ২য় পর্যায়ে ৫০২ টি পরিবার, ৩য় পর্যায়ে ৭৩৭টি পরিবার এবং চতুর্থ পর্যায়ের প্রথম ধাপে ১২৯০টিসহ ইতঃপূর্বে জেলার মোট ৩৫৮৫টি ভুমিহীন ও গৃহহীন পরিবারকে গৃহ প্রদানের মাধ্যমে পুনর্বাসিত করা হয়েছে। আর চতুর্থ পর্যায়ের দ্বিতীয় ধাপে ৪৫ টি গৃহ প্রদান করা হয়। বুধবার ৪৫ টি পরিবারের মধ্যে গৃহ প্রদান করায় উপজেলায় হালনাগাদ নিরুপিত ভুমিহীন ও গৃহহীন পরিবারের তালিকা অনুযায়ী নওগাঁ জেলার আত্রাই উপজেলাকে শতভাগ ভুমিহীন ও গৃহহীনমুক্ত উপজেলা হিসেবে ঘোষনা করা হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে বিটিভি’র মাধ্যমে ভুমিহীন গৃহহীন পরিবারের মধ্যে জমিসহ গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করেন।

এ উপলক্ষে স্থানীয়ভাবে আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য আলহাজ¦ মোঃ আনোয়ার হোসেন হেলাল এমপি, উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইকতেখারুল ইসলাম, নবাগত উপজেলা নির্বাহী অফিসার সঞ্জিতা বিশ্বাস, সহকারী কমিশনার ভূমি, আত্রাই অঞ্জন কুমার দাশ, উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ মোঃ এবাদুর রহমান, আত্রাই থানা অফিসার ইনচাজ (ওসি) তারেকুর রহমান সরকার, ভাইস চেয়ারম্যান শেখ হাফিজুর রহসান, মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ বেগম, উপজেলা আওয়ামী লীগ সভাপতি নৃপেন্দ্র নাথ দত্ত দুলাল, নওগাঁ জেলা পরিষদের সদস্য ও উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি আলহাজ চৌধুরী গোলাম মোস্তফা বাদল, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সদস্য নীরেন্দ্র নাথ দাশ, আত্রাই উপজেলা প্রেস ক্লাবের সাবেক সভাপতি সাংবাদিক কামাল উদ্দিন টগর, সাংবাদিক রওশন আরা শিলা, পাঁচুপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান খবিরুল ইসলাম, ভোঁপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নাজিম উদ্দিন মন্ডল। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আত্রাই উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইকতেখারুল ইসলাম।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ