বঙ্গবন্ধুকে হত্যা করে বাঙালী জাতিকে মেধা শুন্য করার চেষ্টা করা হয়েছিল- মজিবর রহমান মজনু

প্রেস বিজ্ঞপ্তি:  ১৫ই আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে বৃহস্পতিবার (১০ আগষ্ট) বিকালে বগুড়া শহরের সাতমাথা দলীয় কার্যালয়ে বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগ জেলা শাখার উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মৎস্যজীবী লীগের জেলা শাখার সভাপতি রাসেল আহমেদ কনকের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু। সংগঠনের সাধারণ সম্পাদক কামরুজ্জামান মানিকের সঞ্চালনায় প্রধান বক্তার বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু এমপি। বিশেষ অতিথি বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক একেএম আসাদুর রহমান দুলু, সাংগঠনিক সম্পাদক এডভোকেট জাকির হোসেন নবাব।
আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য মজিবর রহমান মজনু বলেন, বঙ্গবন্ধু মানে স্বাধীন সার্বভৌম একটি বাংলাদেশ। পাকিস্তান হানাদার বাহিনীর শোষণ নিপীড়ন থেকে একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্র উপহার দিয়েছিলেন এই বাঙালি জাতিকে। ১৯৭৫ সালের ১৫ ই আগষ্ট বাঙালি জাতিকে অভিভাবক শূন্য করতে ধানমন্ডির ৩২ নম্বরে নির্মম হত্যাযজ্ঞ চালিয়েছিল পাকিস্তানি দোসররা। বঙ্গবন্ধুকে তার সপরিবারে হত্যার নীল নকশা সেদিন বাস্তবায়ন করা হয়েছিল। দেশের বাইরে অবস্থান করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার বোন শেখ রেহেনা বেঁচে যান। যখন বঙ্গবন্ধু এ দেশকে গড়া শুরু করেছিলেন, ঠিক তখনই পাকিস্তানি দোসররা তাকে হত্যা করেছিল। আবারো দেশে পাকিস্তানিদের মত শোষণ শাসন নিপীড়ন শুরু করেছিল। বঙ্গবন্ধু কন্যা এদেশে নির্ভীক সাহসীকতায় ফিরে আসেন। বাংলাদেশের এখন প্রতিটি প্রান্তে উন্নয়নের ছোঁয়া। এই বগুড়ায় উন্নয়নের ধারা অব্যাহত রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে গোপালগঞ্জ বা বগুড়া বলে কোন কথা হয় না। তার কাছে এ দেশের সকল স্থানই সমান। সমানভাবে উন্নয়ন করতে বিশ্বাস করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাই আসন্ন সংসদ নির্বাচনে নৌকা মার্কার বিজয় নিশ্চিত করতে বাংলাদেশ আওয়ামী লীগের অঙ্গ সহযোগী সংগঠন হিসেবে মৎস্যজীবী লিখতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করার আহ্বান জানান।
আলোচনা সভায় জেলা মৎস্যজীবী লীগের সহ-সভাপতি সাবিরুল ইসলাম পান্না, সৈয়দ রায়হান আলী, শফিকুল ইসলাম মিঠু, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম জনি, রবিউল ইসলাম পবন, সাংগঠনিক সম্পাদক মিঠু সরকার, প্রচার সম্পাদক তৌহিদুল ইসলাম বাপ্পি, দপ্তর সম্পাদক আব্দুল কাদের তানিন, তথ্য বিষয়ক সম্পাদক আব্দুল্লাহ আল শোয়াইব দ্বীপ, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক আলাউদ্দিন, সদর উপজেলার আহ্বায়ক আরাফাত, বগুড়া পৌর শাখার আহ্বায়ক ইলিয়াস, শেরপুর উপজেলার আহ্বায়ক আকাশ আদমদীঘি উপজেলার আহ্বায়ক রূপক, দুপচাঁচিয়া উপজেলার আহ্বায়ক দেলোয়ার, সারিয়াকান্দি উপজেলার আহ্বায়ক মাজহারুল, শিবগঞ্জ উপজেলার আহ্বায়ক মেহেদী, শেরপুর উপজেলার সদস্য সচিব মিঠুন, ফারুক সহ বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
আলোচনা সভার পূর্বে দলীয় কার্যালয় থেকে একটি বিশাল শোকর‍্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়কগুলোর প্রদক্ষিণ করে দলীয় কার্যালয়ে এসে শেষ হয়।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ