তিন মামলায় জামিন পেলেন বগুড়া বিএনপির সা. সম্পাদকসহ দুই নেতা

ষ্টাফ রিপোর্টারঃ বগুড়ায় পুলিশের দায়ের করা তিন মামলায় জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও এক স্বেচ্ছাসেবক দল নেতা উচ্চ আদালত থেকে জামিন পেয়েছেন। সোমবার হাইকোর্টের বিচারপতি রেজাউল হকের নেতৃত্বাধীন দ্বৈত বেঞ্চ তাদের জামিন মঞ্জুর করেন। এর আগে ১৮ জুলাই থেকে তারা জেল হাজতে ছিলেন।

জামিনের বিষয়টি জানান বিএনপি নেতাদের আইনজীবী ও বগুড়া জেলা অ্যাডভোকেটস বার সমিতির সাধারণ সম্পাদক আব্দুল বাছেদ।

তিনি বলেন, নিম্ন আদালতে দুই নেতার জামিন না হওয়ায় উচ্চ আদালতে আবেদন করা হয়। সোমবার দুই বিচারপতির দ্বৈত বেঞ্চ তাদের ছয় মাসের জামিন আবেদন মঞ্জুর করেছেন। আইনি প্রক্রিয়া শেষে তারা কারাগার থেকে মুক্তি পাবেন।

এরআগে গত ১৮ জুলাই বগুড়ায় বিএনপির এক দফা দাবিতে পদযাত্রাকালে পুলিশের সঙ্গে নেতা-কর্মীদের সংঘর্ষ হয়। ওই ঘটনায় দিনগত রাতেই বগুড়া জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আজগর তালুকদার হেনা ও স্বেচ্ছোসেবক দলের সাবেক আহবায়ক মাজেদুর রহমান জুয়েলসহ শতাধিক বিএনপি নেতাকর্মীদের নামে বগুড়া সদর থানায় তিনটি মামলা দায়ের করে পুলিশ। কর্তব্যরত পুলিশের ওপর হামলা, সরকারি স্থাপনায় ভাঙচুর, ককটেল বিস্ফোরণসহ একাধিক অভিযোগ এনে মামলাগুলো করা হয়। মামলা দায়েরের পর রাতেই বগুড়া জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) অভিযান চালিয়ে নিজ নিজ বাড়ি থেকে তাদের গ্রেপ্তার করে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ