হিমাচলে ভূমিধস, নিহতের সংখ্যা বেড়ে ৫০

বগুড়া নিউজ ২৪ঃ ভারতের হিমাচল প্রদেশে গত দুদিনের ভারী বর্ষণ ও ভূমিধসে নিহতের সংখ্যা বেড়ে ৫০ জনে দাঁড়িয়েছে। এ ঘটনায় নিখোঁজ রয়েছেন আরও সাতজন। সোমবার (১৪ আগস্ট) বিষয়টি নিশ্চিত করেন প্রদেশটির মুখ্যমন্ত্রী সুখবিন্দর সিং সুখু।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে শেয়ার করা এক ভিডিও ক্লিপে তিনি জানান, ভয়াবহ পরিস্থিতি থেকে উত্তরণের চেষ্টায় উদ্ধার, অনুসন্ধান ও ত্রাণ কর্মসূচি চালু রয়েছে। বিগত দুই দিনের ভারী বর্ষণ ও ভূমিধসের কারণে ৫০ জনেরও বেশি মানুষ নিহত হয়েছেন।

এক টুইটে সুখবিন্দর সিং বলেন, আমরা মান্দি জেলার সাম্বাল, পাদোঁহ গ্রাম থেকে দুঃখজনক সংবাদ পেয়েছি। সেখানে আকস্মিক বন্যায় ৭ জন ভেসে গেছেন। ভয়াবহ এই পরিস্থিতি থেকে উত্তরণের চেষ্টায় উদ্ধার, অনুসন্ধান এবং ত্রাণ কর্মসূচি চালু রয়েছে।

প্রদেশটির দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ জানিয়েছে, রোববার থেকে বৃষ্টিজনিত দুর্যোগের ঘটনায় কমপক্ষে ৫০ জন মারা গেছেন ও ১৩ জন নিখোঁজ রয়েছেন।

ভারতে বন্যা ও ভূমিধসের কারণে হিমাচল প্রদেশ সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। প্রবল বৃষ্টিপাতের কারণে প্রায় ৭ হাজার ২০ দশমিক ২৮ কোটি রুপির সম্পদের ক্ষয়ক্ষতি হয়েছে বলে কর্মকর্তারা জানিয়েছে।

সূত্র : এনডিটিভি

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ