রাজনৈতিক স্থিতিশীলতা না থাকলে দেশ এগিয়ে যেতে পারে না : এফবিসিসিআই সভাপতি

বগুড়া নিউজ ২৪ঃ এফবিসিসিআই’র নব-নির্বাচিত সভাপতি মো. মাহবুবুল আলম বলেছেন, রাজনৈতিক স্থিতিশীলতা না থাকলে কোন দেশ এগিয়ে যেতে পারে না।
তিনি বলেন, ‘ব্যবসায়ীরা সব সময় আশা করে রাজনৈতিক স্থিতিশীলতা। রাজনৈতিক স্থিতিশীলতা না থাকলে কোন দেশ এগিয়ে যেতে পারে না, অর্থনীতি এগোতে পারে না। গত ১৫ বছরে দেশে কোন হরতাল ছিল না, অবরোধ ছিল না, কোন রকমের জ্বালাও পোড়াও ছিল না। এতে শ্রমিক, রিক্সাওয়ালা, ক্ষুদ্র ব্যবসায়ীরা উপকৃত হয়েছেন।’
শোকের মাস আগষ্ট উপলক্ষে আজ শুক্রবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে এফবিসিসিআই সভাপতি এসব কথা বলেন।
তিনি বলেন, ‘আমরা চাই রাজনৈতিক সহনশীলতা। সকল রাজনৈতিক দলকে অনুরোধ করবো যাতে একটি স্বাভাবিক, সুন্দর পরিস্থিতি রেখে আগামী নির্বাচন হয়। বঙ্গবন্ধুর জন্যই আজ আমরা একটি স্বাধীন দেশ পেয়েছি। আমাদের ব্যবসায়ীরা আজ অনেকেই ব্যাংকের মালিক, বড় বড় ইন্ডাস্ট্রির মালিক, বিভিন্ন প্রতিষ্ঠানের কর্ণধার। শূন্য থেকে শুরু করে বাংলাদেশ আজ ট্রিলিয়ন ডলারের অর্থনীতির পথে। দেশ স্বাধীন না হলে এগুলো সম্ভব হত না। এজন্য আমরা বঙ্গবন্ধুর কাছে চিরকৃতজ্ঞ।’
এফবিসিসিআই’র নবনির্বাচিত সভাপতি বলেন, ‘বঙ্গবন্ধু স্বাধীন ভূখন্ড দিয়েছেন, তার কন্যা শেখ হাসিনা দিয়েছেন অর্থনৈতিক মুক্তি। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার যে স্বপ্ন সেটি বাস্তবায়নে প্রধানমন্ত্রী অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। দেশের অর্থনীতির আকার বাড়ছে, আমাদের ব্যবসা বাণিজ্যের আকার বাড়ছে। প্রচলিত-অপ্রচলিত পণ্য রপ্তানী বাড়ছে।’
এর আগে বঙ্গবন্ধুর সমাধি সৌধ বেদীতে পুস্পমাল্য অর্পন করে গভীর শ্রদ্ধা জানান এফবিসিসিআই’র নব নির্বাচিত কমিটির নেতৃবৃন্দ। পরে আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক উপকমিটির নেতৃবৃন্দ শ্রদ্ধা জানান। পরে তারা বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন।
এ সময় এফবিসিসিআই’র সাবেক সভাপতি শেখ ফজলে ফাহিম বলেন, গত ১৫ বছর শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ মধ্য আয়ের দেশে পৌঁছেছে। বিগত বছরগুলোতে মেগা প্রকল্প বাস্তবায়িত হয়েছে। বিনিয়োগ মানে কর্মসংস্থান, বিনিয়োগ মানে মানুষের জীবনের সম্ভাবনার দ্বার উন্মোচন হওয়া। এই ধারাবাহিকতা বজায় রাখতে হবে।
আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ-কমিটির সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমেদ বলেন, আমি ২০১৪-১৫ তে এফবিসিসিআই’র সভাপতি ছিলাম। তখন বিএনপি জামাতের তান্ডব মোকাবেলা করেছি। ব্যবসায়ী সমাজ সব সময় শেখ হাসিনার সাথে ছিল, আগামীতেও থাকবে।
এসময় এফবিসিসিআই’র নবনির্বাচিত সিনিয়র সহ-সভাপতি মো. আমিন হেলালী, সহ-সভাপতি খায়রুল হুদা চপল, মোহাম্মদ আনোয়ার সাদাত সরকার, ড. যশোদা জীবন দেবনাথ, শমী কায়সার, রাশেদুল হোসেন চৌধুরী রনি, মো. মুনির হোসেনসহ এফবিসিসিআই’র পরিচালক, সাধারণ পরিষদ সদস্যরা উপস্থিত ছিলেন।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ