‘ষড়যন্ত্র করে দেশের মানুষকে আর পেছনে ফেলানো যাবে না’

ষ্টাফ রিপোর্টারঃ বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু বলেছেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে এবং যাবে, জামাত-বিএনপির কোনো ষড়যন্ত্রে দেশের মানুষকে আর পেছনে ফেলানো যাবে না। জামাত- বিএনপি একটি সন্ত্রাসী সংগঠন। তারা স্বাধীনতার পর থেকেই দেশে অরাজকতা সৃষ্টি করে চলেছে। গ্রেনেড হামলা, সিরিজ বোমা হামলাসহ নানা হত্যাকান্ড ঘটিয়েছে। নির্বিকারে তারা দেশের মানুষকে পুড়িয়ে মেরেছে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে গতকাল শনিবার বিকেলে শহরের টেম্পল রোড দলীয় কার্যালয়ের সামনে বগুড়া জেলা শ্রমিক লীগের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, ‘বঙ্গবন্ধু, বাঙালি, বাংলাদেশ-এই শব্দ তিনটি একই সুতোয় গাঁথা। দীর্ঘ সংগ্রাম, আন্দোলন আর সাহসী নেতৃত্বে তিনি বাঙালি জাতিকে সুসংগঠিত করেছিলেন। সংগ্রামের চূড়ান্ত পর্যায়ে পাকিস্তানিদের বুট, বুলেট আর পাশবিক নির্যাতনের বিরুদ্ধে মুক্তির রণাঙ্গনে-রণক্ষেত্রে বিজয়ের ঝান্ডা উড়িয়েছে বাঙালি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অকুতোভয় উচ্চারণ, বিচক্ষণ নেতৃত্ব ও নির্দেশনায় জাতি পেয়েছে ভাষা, মানচিত্র, আত্মপরিচয় এবং স্বতন্ত্র একটি ভূখন্ড। লাল সবুজের পতাকা মানেই বঙ্গবন্ধু, বাঙালি, বাংলাদেশ।’

মজনু বলেন, পরাভূত, নিষ্পেষিত, নিপীড়িত এক জাতিকে তুলে এনে আমাদের স্বাধীনতা উপহার দিয়েছেন বঙ্গবন্ধু। আমাদের তার জীবনী থেকে শিক্ষা নিতে হবে। মাত্র ৫৫ বছরের জীবনে বঙ্গবন্ধু শুধুমাত্র মানুষের কল্যাণে কাজ করে গেছেন। এমন মহান নেতা হয়তো হাজার বছরেও আরেকজন আসবে না। বঙ্গবন্ধুর আদর্শ, চেতনা ও স্বপ্নকে আকঁড়ে ধরে তারই সুযোগ্যকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে আজ বিশে^র দরবারে মর্যাদার আসনে নিয়ে গেছেন।

জেলা শ্রমিক লীগের সভাপতি আব্দুস সালামের সভাপতিত্বে ও কামরুল মোর্শেদ আপেলের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্য রাখেন বগুড়া-৬ (সদর) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট জাকির হোসেন নবাব, অধ্যক্ষ শাহাদৎ আলম ঝুনু, এ্যাডভোকেট তবিবর রহমান তবি, জেলা কৃষক লীগের সভাপতি আলমগীর বাদশা, সাধারণ সম্পাদক মঞ্জুরুল হক মঞ্জু। এসময় উপস্থিত ছিলেন জেলা শ্রমিক লীগ নেতা নজরুল ইসলাম পাইলট, আব্দুল খালেক, তাপোস কুমার নিয়োগী, আনোয়ার হোসেন রানা, আলতাফ হোসেন, নূর খান, হেলালুর রহমান, আনিছুর রহমান, আব্দুল জলিল, জালাল উদ্দিন, তোজাম্মেল হোসেন, ছানোয়ার হোসেন শোভন, হারুনুর রশিদ রাফি, সাখাওয়াত হোসেন সকো, আব্দুল কাদের বাবলু, জিল্লুর রহমান, শাহ আলম, রতন রায়, মহসিন আলী, আনোয়ার হোসেন, আশিক হাসান  লিটন, জাহাঙ্গীর আলম, আরিফুর রহমান বাবলুসহ প্রমুখ।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ