দেশে অলিখিত বাকশাল প্রতিষ্ঠা করা হয়েছে : মঈন খান

বগুড়া নিউজ ২৪ঃ দেশে এখন অলিখিত বাকশাল প্রতিষ্ঠা করা হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান। শনিবার (২৬ আগস্ট) জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনাসভায় তিনি এ মন্তব্য করেন।

মঈন খান বলেন, দেশে এখন অলিখিত বাকশাল প্রতিষ্ঠা করা হয়েছে। মুখে গণতন্ত্রের প্রচার করার দাবি করলেও কাজে উল্টো করছে আওয়ামী লীগ। ১৪ বছর ধরে তৈরি করা ক্ষমতাসীনদের গণতন্ত্রের ফানুস ফেটে গেছে। আন্তর্জাতিক বিশ্ব সংস্থাগুলোর কাছে স্পষ্ট হয়ে গেছে দেশে গণতন্ত্রের লেশমাত্র নেই।

তিনি বলেন, দেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে। গণতন্ত্র না থাকলে দেশের সৃষ্টিই অর্থহীন। বাংলাদেশ সৃষ্টি হয়েছিল গণতন্ত্রের জন্য। এটি সুপ্রতিষ্ঠিত না হয়ে অদৃশ্য হয়ে গেছে।

বিএনপির এ নেতা বলেন, চলমান আন্দোলন শুধু বিএনপির নয়, দেশের সকল মানুষের জন্য আন্দোলন, মানুষের অধিকার ফিরিয়ে দিতে আন্দোলন করছে বিএনপি।

তিনি বলেন, তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থার জন্য আওয়ামী লীগ ১৭৩ দিন হরতাল করেছিল। তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা ছাড়া সুষ্ঠু নির্বাচন সম্ভব না বলে তারা একসময় দাবি করলেও তা এখন হারাম কেন?

তিনি আরও বলেন, আওয়ামী লীগের সংশোধিত সংবিধান দেশের মানুষের কাছে গ্রহণযোগ্য নয়। বিএনপি শুরুতে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থার বিরুদ্ধে ছিল। কারণ, পৃথিবীর কোথাও এ ব্যবস্থা ছিল না। পরে বিএনপি জনগণের চাওয়াকে সম্মান দেখিয়েছিল। কারণ, বিএনপি জনগণের জন্য রাজনীতি করে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ