বগুড়ার শাজাহানপুরে প্রভাষক পারভেজ হত্যা: ১২ জনের বিরুদ্ধে মামলা

শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার শাজাহানপুরে আওয়ামীলীগ নেতা প্রভাষক শাহ্জালাল তালুকদার ওরফে পারভেজ (৪৮) কে নৃশংসভাবে খুনের ঘটনায় শাজাহানপুর থানায় গতকাল শনিবার রাতে মামলা হয়েছে। নিহত পারভেজের স্ত্রী শামছুন্নাহার বাদি হয়ে মামলা করেন। থানা পুলিশ মামলার দুই আসামীকে গ্রেফতার করেছে।

গ্রেফতারকৃতরা হলো শাবরুল বাজার এলাকার গোলামের মেয়ে রুখসানা আক্তার (৩০) ও গোলামের ছোট ভাই উজ্জ্বল হোসেন (৪০)। মামলার এজাহারে উল্লেখ করা হয় গোলামের ছেলে সাগরের নির্দেশেই  শনিবার সকাল ১১টার দিকে মোটর সাইকেল যোগে বগুড়া শহরের যাওয়ার পথে নৃশংস হত্যাকান্ডের শিকার হন প্রভাষক পারভেজ।

নিহতের বড় ভাই নুরুজ্জামান তালুকদার বলেন, চার্জশিটে আমার নাম দেখে প্রায় দুই মাস আগে সাগর দোকানে এসে হুমকি-ধামকি দিতে থাকে কেন মামলার স্বাক্ষী হয়েছি। স্বাক্ষী থেকে সরে যেতে হবে। আমি বলেছিলাম স্বাক্ষীর বিষয়ে আমি কিছু জানি না। তখন থেকে আমাদের ওপর তার ক্ষোভ। এরপর আমাকে নিয়ে গিয়ে ছুরিকাঘাত করে। তখনই সাগর আমাকে বলেছিল, তোকে শুধু চাকু মারলাম। তোর ভাইকে খুন করে ফেলবো। পরে পারভেজকে হুমকি দিতো সাগর। এসব নিয়ে থানা-পুলিশের কাছেও গিয়েছিল পারভেজ।

সাগর তালুকদারের বিষয়ে আশেকপুর ইউনিয়ন চেয়ারম্যান হযরত আলী বলেন, সাগর এই এলাকার চিহ্নিত সন্ত্রাসী। এলাকার কেউ ভয়ে তার বিরুদ্ধে মুখ খুলে না।  বিভিন্ন এলাকার সব সন্ত্রাসীরা অপকর্ম করে তার এখানে এসে আশ্রয় নেয়। এই সাগর আমাকেও হত্যার পরিকল্পনা করেছে। আমি এসব বিষয় জানতে পেরে আইনশৃঙ্খলা কমিটিতে বলেছিলাম। কিন্তু কেউ বিষয়টি আমলে নেয়নি।

মামলায় এজাহার নামীয় ৭ জনসহ অজ্ঞাত ৪-৫ জনকে আসামি করা হয়েছে। থানা পুলিশের তথ্য মতে গোলামের ছেলে সন্ত্রাসী সাগরের নামে স্বেচ্ছাসেবকলীগ নেতা সিহাব উদ্দিন বাবু হত্যা মামলা, ৪টি চাঁদাবাজি মামলা, ৩টি মাদক কারবারির মামলা, ১টি অস্ত্র আইনে মামলা, ১টি দ্রুত বিচার আইনে মামলা ও অন্যান্য ধারায় ২টিসহ মোট ১ ডজন মামলা রয়েছে।

সবগুলো মামলা বিচারাধীন। হত্যা মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করে শাজাহানপুর থানার ওসি শহীদুল ইসলাম জানিয়েছেন, প্রভাষক পারভেজ হত্যা মামলায় এজাহারভুক্ত ২ আসামিকে গ্রেফতার করা হয়েছে। অন্য আসামীদের গ্রেফতারে অভিযান চলছে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০