বগুড়ায় যমুনার ভাঙনরোধে ৪০ হাজার সিসি ব্লক দিলেন ম. রাজ্জাক

সারিয়াকান্দী প্রতিনিধিঃ বগুড়ার সারিয়াকান্দিতে যমুনার ভাঙন রোধে বিনামূল্যে ৪০ হাজার সিসি ব্লক দিলেন কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি ম. আব্দুর রাজ্জাক।

রোববার বিকেলে ভাঙন কবলিত উপজেলার ইছাইমারা এলাকায় ব্লক ফেলে এ কার্যক্রমের উদ্বোধন করেন তিনি।

এসময় পানি উন্নয়ন বোর্ডের উপ বিভাগীয় প্রকৌশলী হুমায়ূন কবির, সোনাতলা উপজেলা যুবলীগের সাবেক সভাপতি জাহিদুল রহমান জাহিদ, স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় নেতা মেহেদী হাসান রবিন, কামালপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রাছেদুউজ্জামান রাসেল, সারিয়াকান্দি উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ফেরদৌস আলম ফিরোজ, সাধারণ সম্পাদক সোহান সাগর, ছাত্রলীগের সভাপতি হাবিব এবং সাধারণ সম্পাদক পলাশ উপস্থিত ছিলেন।

জানা যায়, এসব ব্লকের মূল্য ২ কোটি টাকার বেশি। ভাঙন রোধে পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষকে এসব ব্লক বিনামূল্যে তিনি প্রদান করেন। তার দেয়া এসব ব্লক ইছামারা, রৌহদহসহ বিভিন্ন স্থানে ফেলা হবে।

গত বৃহস্পতিবার থেকে ৩ দফা উজানের ঢলে, তীব্র স্রোতে মুহুর্তেই যমুনায় বিলীন হয়েছে তীরবর্তী চল্লিশটি বসতবাড়িসহ অর্ধশত স্থাপনা। এসময় ঘরের আসবাবপত্র, গবাদিপশুও বিলিন হয়েছে নদীতে। এতে নি:স্ব হয়েছে অসহায় দরিদ্র মানুষেরা। ভাঙ্গনের তীব্রতায় তীরবর্তী এলাকা থেকে বাড়ীঘরসহ আসবাবপত্র নিরাপদ স্থানে সরিয়ে নিয়েছে ৫শতাধিক পরিবার।

পানি উন্নয়ন বোর্ড বগুড়ার নির্বাহী প্রকৌশলী মো. নাজমুল হক বলেন, ভাঙন রোধে জিও ব্যাগ ও সিসি ব্লক ফেলা হচ্ছে। ম. আবদুর রাজ্জাক পানি উন্নয়ন বোর্ডের  ঠিকাদার হিসেবে ইতিপূর্বে ব্লক নির্মাণ করেছিলেন, যা অবব্যহৃত ছিল, সেসব ব্লক বিনামুল্যে তিনি পানি উন্নয়ন বোর্ডকে প্রদান করেছেন। সেগুলো আজ যমুনার ভাঙনকৃত এলাকায় ফেলা হচ্ছে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০