আটোয়ারীতে ‘জিনের বাদশা’ আটক

পঞ্চগড় প্রতিনিধিঃ পঞ্চগড়ের আটোয়ারীতে ‘জিনের বাদশা’ আটক। জিনের বাদশা সেজে প্রতারণার মাধ্যমে ভাগ্য ফেরাতে চেয়েছিলেন গাইবান্দা জেলার গবিন্দগঞ্জ উপজেলার মীরপুর নরেঙ্গাবাদ গ্রামের মহির উদ্দনের পুত্র এনামুল শেখ। ৪ লাখ টাকা হাতিয়ে নিয়ে নিয়েছেন। কিন্তু প্রতারণা শিকার ব্যক্তির মামলার কারণে শেষ রক্ষা হলো না তার। জিনের বাদশা নামের প্রতারকে পুলিশের জালে ধরা পড়ে কারাগারে ঠাঁই হচ্ছে তার।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর বিকেলে গাইবান্দা জেলার গবিন্দগঞ্জ উপজেলার মীরপুর নরেঙ্গাবাদ গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়। বুধবার (১৩ সেপ্টম্বর) দুপুরে এক ব্রিফিংয়ে এ তথ্য জানান আটোয়ারী থানার ভারপ্রপ্ত কর্মকর্তা সোয়েল রানা ।

গ্রেফতারকৃত হলেন গাইবান্দা জেলার গবিন্দগঞ্জ উপজেলার মীরপুর নরেঙ্গাবাদ গ্রামের মহির উদ্দনের পুত্র এনামুল শেখ (৩৪)

পঞ্চগড় জেলার আটোয়ারী উপজেলার বামনকুমার গ্রামের মৃত: আবুল কাসেমের পুত্র বশির উদ্দীন, তিনি জানান আমাকে প্রতারক চক্রটি রাতে ফোন করে বলেন যে, তাকে ও তার স্ত্রীকে অর্ধেক খরচে হজ্বে লইয়া যাবেন। এরপর ওই মোবাইল থেকে ফোন করে বিভিন্ন সময় মোবাইল বিকাশের মাধ্যমে ৪ লাখ টাকা হজ্বে নিয়ে যাওয়ার কথা বলে প্রলোভন দেখান। ওই প্রলোভেনে পড়ায় জিনের বাদশা প্রতারক চক্র তার কাছ থেকে পর্যাক্রমে ৪ লাখ টাকা হাতিয়ে নিয়ে মোবাইল বন্ধ করে দেয়। যখন বুঝতে পারেন তিনি প্রতারণার শিকার হয়েছেন, তারপরে আইনের আশ্রয় নেন। সবশেষ আটোয়ারী থানার মামলা নং-৫, তারিখ ১৪/০৩/২০২২, জিডি মুলে আটোয়ারী থানা পুলিশের এস.আই দীনবন্ধুর তথ্যপ্রযুক্তির মাধ্যমে কথিত জিনের বাদশা প্রতারক চক্রের মূলহোতা এনামুল শেখকে গ্রেফতার করেছে।

চক্রের হোতা এনামুল শেখ জানান, কাজকর্ম হারিয়ে বেকার জীবনযাপন করছিলেন। গ্রামে তার চাচাতো ভাইয়েরা জিনের বাদশার নামে প্রতারণা ব্যবসা করে। তাদের সাহায্য নিয়ে জিনের বাদশা সেজে প্রতারণার মাধ্যমে ভাগ্য ফেরাতে চেয়েছিলেন তিনি। এরপর প্রতারণা টাকা দিয়ে নিজেও প্রতারণার ব্যবসা খুলে বসেছিলেন তিনি। কিন্তু শেষ রক্ষা হলো না, তাকে আটক হতে হয়েছে।

আটোয়ারী থানার অফিসার ইনচার্জ সোয়েল রানা জানান, আটকৃত জিনের বাদশা হজ্বে নিয়ে যাওয়ার প্রলোভন দিয়েছিল। মামলাটি হাতে আসার পর তারা গুরুত্ব দিয়ে তদন্ত করে প্রতারক চক্রকে আটক করতে সক্ষম হয়েছি। তার বিরুদ্ধে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। তিনি বলেন এই রকম প্রতারকের হাত থেকে জনসাধারণকে দুরে থাকার জন্য অহব্বান জানান।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০