দেশের বিভিন্ন এলাকায় চাহিদা অনুযায়ী বিদ্যুৎ সরবরাহের সুপারিশ

বগুড়া নিউজ ২৪ঃ দেশের বিভিন্ন এলাকায় বিদ্যুতের প্রকৃত চাহিদা নিরূপণ করে বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করার সুপারিশ করেছে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) জাতীয় সংসদ ভবনে একাদশ জাতীয় সংসদের বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৪১তম বৈঠকে এ সুপারিশ করা হয়।

পল্লী বিদ্যুৎ সমিতির সদস্যদের নিয়মিত প্রশিক্ষণ প্রদানসহ অবৈধ বিদ্যুৎ লাইন জরুরি ভিত্তিতে বিচ্ছিন্নকরণ এবং প্রাকৃতিক দুর্যোগে তাৎক্ষণিকভাবে বিচ্ছিন্ন বিদ্যুৎ লাইন শনাক্ত করে পদক্ষেপ নেওয়ার জন্য সুপারিশ করে স্থায়ী কমিটি।

বৈঠকে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের (আরইবি) আওতায় এলাকাগুলোতে লোডশেডিং হ্রাসে গৃহীত পদক্ষেপ এবং দেশে কয়লা, তরল জ্বালানি ও প্রাকৃতিক গ্যাস নির্ভর নির্মাণাধীন বিদ্যুৎ কেন্দ্রগুলোর সর্বশেষ বাস্তবায়ন অগ্রগতি সম্পর্কে বিস্তারিত আলোচনা হয়। দেশের বিভিন্ন এলাকায় বিদ্যুতের প্রকৃত চাহিদা নিরূপণ করে বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করার জন্য সুপারিশ করে স্থায়ী কমিটি।

বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি ওয়াসিকা আয়শা খান। এতে উপস্থিত ছিলেন স্থায়ী কমিটির সদস্য মো. নূরুল ইসলাম তালুকদার, মো. আছলাম হোসেন সওদাগর, খালেদা খানম এবং নার্গিস রহমান। সভায় ৩৯তম ও ৪০তম বৈঠকের কার্যবিবরণী নিশ্চিতকরণ এবং উক্ত বৈঠকে গৃহীত সিদ্ধান্তের বাস্তবায়ন অগ্রগতি সম্পর্কে আলোচনা হয়।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০