জন্মদিন উপলক্ষে প্রধানমন্ত্রীকে বঙ্গবন্ধু পরিষদের অভিনন্দন

বগুড়া নিউজ ২৪ঃ বঙ্গবন্ধু-কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু পরিষদের সভাপতি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক এবং সাধারণ সম্পাদক অধ্যাপক আ ব ম ফারুক বঙ্গবন্ধু পরিষদের পক্ষ থেকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন।

এক যুক্ত-বিবৃতিতে তারা বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে যেমন বাংলাদেশ স্বাধীন হতো না, তেমনি শেখ হাসিনা ১৯৮১ সালে দেশে ফিরে না আসলে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত বাংলাদেশের নাম-পরিচয়-চরিত্র বদলে যেত। বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর থেকে দেশটিকে পুনরায় ধাপে ধাপে পাকিস্তানি যুগে ফিরিয়ে নেওয়ার জন্য একের পর এক ব্যবস্থা নেয়া হচ্ছিল।

শেখ হাসিনা দেশে ফিরে এসে জনগণের নেতৃত্ব গ্রহণ করেন এবং তার কারণেই বাংলাদেশ পাকিস্তান কিংবা কোনো পশ্চাৎপদ তালেবানি সাম্প্রদায়িক রাষ্ট্র হওয়ার হাত থেকে বেঁচে গেছে। তিনি ছিলেন বলেই বঙ্গবন্ধুর হত্যাকারী ও যুদ্ধাপরাধীদের বিচার করা সম্ভব হয়েছে। বাংলাদেশের নাম-পরিচয়-চরিত্রও বদলে যায়নি। বরং তিনি সেখান থেকে বাংলাদেশকে ফিরিয়ে এনে দরিদ্র দেশ থেকে একটি উন্নয়নশীল দেশে রূপান্তরিত করেছেন।

এখন তার লক্ষ্য সাম্প্রদায়িকতা মুক্ত একটি উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়া। বঙ্গবন্ধু-কন্যা শেখ হাসিনা শুধু একজন জননেত্রী নন, তিনি প্রকৃত অর্থেই একজন সফল রাষ্ট্রনায়ক। এর প্রমাণ তিনি বারবার দিয়েছেন। দেশের পাশাপাশি বিদেশেও তিনি বিশ্বনেতা হিসেবে উচ্চমাত্রার গ্রহণযোগ্যতা অর্জন করেছেন। জননেত্রী শেখ হাসিনার শুভ জন্মদিনে আমরা তার সুস্থ জীবন, দীর্ঘ জীবন ও সফল জীবন কামনা করছি। একই সাথে বঙ্গবন্ধু-কন্যা শেখ হাসিনা বাংলাদেশের ১৮ কোটি মানুষকে ঐক্যবদ্ধ করে যেভাবে নেতৃত্ব দিয়ে চলেছেন, ভবিষ্যতেও তা অব্যাহত রেখে তিনি আমাদেরকে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার গন্তব্যে পৌঁছাবেন আজকের দিনে এই আমাদের প্রত্যাশা।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০