বগুড়া মিলেনিয়াম স্কলাস্টিক স্কুল এন্ড কলেজ বার্ষিক বিজ্ঞান ও ব্যবসায় উদ্ভাবন মেলা অনুষ্ঠিত

ষ্টাফ রিপোর্টারঃ  মিলেনিয়াম স্কলাস্টিক স্কুল এন্ড কলেজ, জাহাংগীরাবাদ সেনানিবাস, বগুড়ায় অনুষ্ঠিত হল বার্ষিক বিজ্ঞান ও ব্যবসায় উদ্ভাবন মেলা-২০২৩ বিজ্ঞান মনস্ক প্রজন্ম গড়ে তোলার প্রত্যয়কে সামনে রেখে বগুড়ার জাহাংগীরাবাদ সেনানিবাসে অবস্থিত উত্তরবঙ্গের স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান মিলেনিয়াম স্কলাস্টিক স্কুল এন্ড কলেজে প্রতি বছরের ন্যায় এ বছরও দিনব্যাপী আন্তঃ হাউজ বার্ষিক বিজ্ঞান ও ব্যবসায় উদ্ভাবন মেলা ২৭ সেপ্টেম্বর ২০২৩ তারিখে ৩য় শ্রেণি হতে একাদশ শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের অংশগ্রহণের মাধ্যমে প্রতিষ্ঠানের নিজস্ব চত্ত্বরে অত্যন্ত আড়ম্বরপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেজর জেনারেল মোঃ খালেদ-আল মামুন, পিবিজিএম, এনডিসি, পিএসসি, জিওসি, ১১ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার, বগুড়া এরিয়া। এছাড়া আরও উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদের সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল সূফী মোঃ আতাউর রহমান, এনডিসি, পিএসসি, কমান্ডার সদর প্তর ১১ আর্টিলারি ব্রিগেড।

এবারের বিজ্ঞান মেলার চূড়ান্ত দিনে প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা নিজস্ব সৃজনশীলতা, উদ্ভাবনী শক্তি ও বৈজ্ঞানিক কলা-কৌশল প্রয়োগের মাধ্যমে সর্বমোট ৭০ টি প্রকল্প উপস্থাপন করেন। প্রধান অতিথি প্রতিটি প্রকল্প ঘুরে দেখেন এবং ক্ষুে বিজ্ঞানীদের উৎসাহ প্রদান করেন।

তিনি প্রতিষ্ঠানের সম্ভাবনাময় ক্ষুদে বিজ্ঞানীদের প্রকল্পগুলিকে বৃহত্তর আঙ্গিকে তৈরী করার জন্য পরিকল্পনা নিতে বলেন এবং তাদের এই বিজ্ঞান ভিত্তিক স্বপ্নগুলিকে ভবিষ্যতের জন্য লালন করে পরবর্তীতে এগুলোর বাস্তব প্রয়োগের মাধ্যমে দেশ ও জাতির কল্যাণে অবদান রাখতে উপদেশ ও অনুপ্রেরণা দেন।

বার্ষিক বিজ্ঞান ও ব্যবসায় উদ্ভাবন মেলায় প্রধান অতিথি প্রতিষ্ঠানের ৮তলা ভিত্তি বিশিষ্ট ৫তলা নবনির্মিত ভবনের শুভ উদ্বোধন করেন।

মিলেনিয়াম স্কলাস্টিক স্কুল এন্ড কলেজের বার্ষিক বিজ্ঞান ও ব্যবসায় উদ্ভাবন মেলা-২০২৩ এর বর্ণাঢ্য অনুষ্ঠানে এ প্রতিষ্ঠানের অধ্যক্ষ লেফ্টেন্যান্ট কর্ণেল মোঃ মাহফুজ উল বারী, পিবিজিএম, পিএসসি, আর্টিলারি, উপাধ্যক্ষ এবং শিক্ষক মন্ডলীসহ মাঝিড়া ও জাহাংগীরাবাদ সেনানিবাসের সকল উচ্চ পদস্থ সামরিক কর্মকর্তাবৃন্দ, পরিচালনা পর্ষদের সদস্যবৃন্দ, অভিভাবক এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০