বগুড়ায় দুর্গোৎসবের কেনাকাটা জমতে শুরু করেছে

মমিন রশীদ শাইনঃ দরজায় কড়া নাড়ছে হিন্দু ধর্মালম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গাপূজা। এ উপলক্ষে বগুড়ার মার্কেটগুলোতে কেনাকাটা জমতে শুরু করেছে। দুর্গাপূজার হতে বেশি দিন না থাকায় ক্রেতা-বিক্রেতাদের উপস্থিতি বেড়েছে দোকান গুলোতে । তবে ব্যবসায়ীরা বলছেন, পূজার আরও ৯ দিন বাকি। তাই বিক্রি তেমন নেই। শাড়ি-কাপড় অল্প বিক্রি হচ্ছে। তবে ছিট কাপড় বেশি বিক্রি হচ্ছে। আরো কয়েকটা দিন গেলে বিক্রি বাড়বে।
বুধবার (১১ অক্টোবর) দুপুরে নিউজ মার্কেটে গিয়ে দেখা গেছে, হিন্দু সম্প্রদায়ের নারী-পুরুষদের পূজার সামগ্রী কিনতে। বাজারের বিভিন্ন কাপড়ের দোকান, শাড়ির দোকান, জুতা ছাড়াও নানান প্রসাধনী সামগ্রী কিনতে দেখা গেছে।
পূজার শাড়ি কিনতে আসা শ্রী অবনী সরকার বলেন, পূজার আর বেশি দিন নেই। তাই আগেই শাড়ি কিনে নিচ্ছি। একই সাথে পরিবারের অন্য সদস্যদের পোষাক কিনেছি। এরপরে আস্তে আস্তে পূজার অন্য জিনিসপত্রগুলো কিনবেন তিনি। কেননা একসাথে সব কিনতে গেলে সমস্যা হয়। তাই কিছু কিছু করে কিনে রাখছি। পূজার বিভিন্ন সামগ্রী কিনবো মহালয়ার আগে।
শ্রী কানাইলাল সরকার বলেন, শাড়ি-কাপড়গুলো আগে কিনে নিলাম। নতুবা পরে মার্কেটে ভিড়ের মধ্য কিনতে হয়। এতে করে ঠিকঠাক জিনিস কিনতে সমস্যা হয়। আবার দামও বেশি পড়ে। তাই আগেই শাড়ি-কাপড়গুলো কিনে নিচ্ছি। একই সাথে সম্ভব হলে জুতা, স্যান্ডেলও কিনে নেব। আর পূজার দুই-একদিন আগে প্রসাদসহ অন্য জিনিসপত্র কিনবেন বলে জানান তিনি ।
নিউ মার্কেটের শাড়ী প্যালেস এর মালিক বিপ্লব জানান, পূজার এখনও ৯ দিন বাকি আছে। তাই পূজার কেনা-বেচা এখনও জমেনি। তবে বিক্রি হচ্ছে। হিন্দু সম্প্রদায়ের নারীরা তাদের পছন্দের শাড়ি কিনছেন। আশা করা যাচ্ছে আরো পাঁচ থেকে ছয়দিন পরে জমবে কেনাবেচা।
বৃহত্তর নিউ মার্কেট ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক রাশিদুল ইসলাম বলেন, এখন বিক্রি হচ্ছে, তবে তুলনায় কম। পূজার একসপ্তাহ আগে পুরোদমে শুরু হয় কেনাবেচা। আশা করা যাচ্ছে, আরো ৫ থেকে ৬ দিন পরে জমবে কেনাবেচা।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ