দিনাজপুরের বীরগঞ্জ থানায় মাদক-সন্ত্রাস নির্মূলে কঠোর ভূমিকায় ওসি মোঃ আব্দুর রাজ্জাক

দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরের বীরগঞ্জ উপজেলায় মাদক-সন্ত্রাস নির্মূলে কঠোর ভূমিকায় কাজ করছেন থানার অফিসার ইনচার্জ(ওসি) আব্দুর রাজ্জাক।

বীরগঞ্জ থানায় ওসি আব্দুর রাজ্জাক যোগদানের পর থেকে তার দিকনির্দেশনায় একরাতেই বিভিন্ন মামলায় ১৩ জন ওয়ারেন্টভুক্ত পলাতক আসামিকে গ্রেফতার করা হয়।
পুলিশের বিচক্ষণতার সাথে প্রতিনিয়ত মাদক বিরোধী অভিযান ও সন্ত্রাস নির্মূলে দিন-রাত উক্ত এলাকার হটস্পটখ্যাত এরিয়া গুলোতে পুলিশ সদস্যগণের অভিযান চালাতে মাদক কারবারি এবং সন্ত্রাসীরা পালাতে শুরু করেছে।

বীরগঞ্জ উপজেলার সুশীল সমাজের অনেকেই বলেন,বীরগঞ্জ থানার চৌকস পুলিশ অফিসারগণ ও পেশাদার পুলিশ সদস্যরা যদি তাদের দক্ষতা ও আন্তরিকতা কাজে লাগিয়ে কাজ করে। তাহলেই আমাদের বীরগঞ্জ উপজেলা থেকে মাদক নির্মূল করা সম্ভব হবে।

বাংলাদেশ আওয়ামী লীগ দিনাজপুর জেলা শাখার কার্যনির্বাহী সদস্য আবু হুসাইন বিপু জানান, জনগণ ও পুলিশ মিলে একসঙ্গে কাজ করলে সমাজে অপরাধ প্রবণতা কমিয়ে আনা এবং অপরাধ রোধ করা সম্ভব হবে। সন্ত্রাস- মাদকের বিরুদ্ধে কমিউনিটি পুলিশকে কাজে লাগাতে হবে। সাথে সাথে বীরগঞ্জ উপজেলার বিভিন্ন শ্রেণী-পেশার মানুষকে ঐক্যবদ্ধভাবে মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে সোচ্চার হতে হবে। তাহলেই বীরগঞ্জ সহ সারা দেশ থেকে মাদক-সন্ত্রাস নির্মূল করতে সহজ হবে।

এ ব্যাপারে বীরগঞ্জ থানার অফিসার ইনচার্জ আব্দুর রাজ্জাক বলেন, যোগদান করার পর থেকেই উপজেলা কে মাদক মুক্ত করার অঙ্গীকার করেছি। মাদক নিয়ন্ত্রণে সরকার জিরো টলারেন্স ঘোষণা করেছেন । যুব সমাজকে মাদক থেকে মুক্ত রাখার জন্য সরকার বদ্ধপরিকর।

উপজেলাকে আগের তুলনায় অনেকাংশে মাদক মুক্ত করতে সক্ষম হয়েছি। মাদকমুক্ত করতে জনসচেতনতাও সর্বোচ্চ মাত্রায় বৃদ্ধি করেছি। দেশের উন্নয়ন এবং ভবিষ্যত প্রজন্মের সুষ্ঠু বিকাশের স্বার্থে পুরো জাতিকে মাদকের বিরুদ্ধে জয়ী হতে হবে।

এলাকার যুব সমাজকেও সচেতনামূলক পরামর্শ দিয়ে যাচ্ছি । যেন মাদকের ভয়াল থাবা থেকে নিজেদের রক্ষা করে, নৈতিক শিক্ষা, মানবিক মূল্যবোধ ও দেশপ্রেমে উজ্জীবিত হয়ে দেশ এবং সমাজের কল্যাণে এগিয়ে আসতে পারে সেই লক্ষ্যে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছি।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ