ইংল্যান্ডকে হারিয়ে ইউরো চ্যাম্পিয়ন স্পেন

বগুড়া নিউজ ২৪: এক যুগ পর আবারও ইউরোপিয়ান শ্রেষ্ঠত্বের মঞ্চ ইউরো চ্যাম্পিয়নশিপে নিজেদের ঝাণ্ডা গাড়ল স্পেন। ফাইনালে ইংল্যান্ডকে হারিয়ে রেকর্ড চতুর্থবারের মতো ইউরো কাপ ঘরে তুলল লা রোহারা। ইতিহাসে এখন স্পেনই সর্বোচ্চ ইউরো জয়ী ফুটবল দল।

রোববার (১৪ জুলাই) স্থানীয় সময় রাতে জার্মানির বার্লিনে হয়েছে লাল উৎসব।

শুরুতে গোল করে এগিয়ে যাওয়ার পর স্পেন ধাক্কাও খেয়েছিল। তবে শেষ মুহূর্তে স্নায়ু ধরে রেখে জয়সূচক গোলটা নিয়ে আসে বদলি নামা মিকেল ওয়ারসাবাল। তার ওই গোলেই চ্যাম্পিয়নশিপ নিশ্চিত করে লুইস দে লা ফুয়েন্তের দল।

বার্লিনের অলিম্পিক স্টেডিয়ামে গোলশূন্য প্রথমার্ধ ছিল বেশ ম্যাড়ম্যাড়ে। দুই দলই প্রতিপক্ষের গোলে বল রাখতে পারে মাত্র একবার করে। তবে দ্বিতীয়ার্ধের শুরুতেই চমক। ১ মিনিট না যেতেই গোল করে বসেন স্পেনের তরুণ উইঙ্গার নিকো উইলিয়ামস। বন্ধু লামিন ইয়ামালের পাস থেকে দারুণ শটে বল জালে পাঠান তিনি।

নিকোর গোলের পরেই নিজেদের অনেকটা গুটিয়ে নেয় স্পেন। সেই সুযোগটা কাজে লাগিয়ে একের পর এক আক্রমণ চালাতে থাকে ইংল্যান্ড। হ্যারি কেইনকে ৬০ মিনিটে তুলে নেওয়ার পর আরও গোছালো আক্রমণে যেতে থাকে থ্রি লায়নসরা। এসে যায় গোলও। জুড বেলিংহামের পাস থেকে ডি বক্সের বাইরে থেকে বাঁ পায়ের দুর্দান্ত শটে বল জালে পাঠান কোল পালমার।

ম্যাচে সমতা ফেরাতেই স্পেনকে আরও চেপে ধরে ইংল্যান্ড। তবে আসরজুড়ে চোখ জুড়ানো ফুটবল খেলা স্পেনই করে বাজিমাত। ৮৬তম মিনিটে দলগত আক্রমণ থেকে গোলটি করেন ওয়ারসাবাল। বাঁ প্রান্ত থেকে মার্ক কুকুরেয়ার মাটি ঘেঁষা ক্রস থেকে বল জালে পাঠাতে ভুল করেননি ওয়ারসাবাল। এরপরের সময়টুকু নিরাপদে কাটিয়ে দিয়ে স্পেন নিশ্চিত করে নিজেদের ইতিহাসের চতুর্থ ইউরো শিরোপা।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১