রাবির সোহরাওয়ার্দী হলকে ছাত্র রাজনীতি মুক্ত ঘোষণা

রাজশাহী প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রথম হল হিসেবে হোসেন শহীদ সোহরাওয়ার্দী হলকে ছাত্র রাজনীতিমুক্ত ঘোষণা করা হয়েছে। সাধারণ শিক্ষার্থীদের পক্ষে হলের কিছু শিক্ষার্থী লিখিত দাবি জানালে বুধবার দুপুরে তাতে স্বাক্ষর করেন প্রাধ্যক্ষ।

শিক্ষার্থীদের লিখিত দাবিতে তারা বলেন, হোসেন শহীদ সোহরাওয়ার্দী হলে সকল ধরনের রাজনীতি নিষিদ্ধ করা হোক। হলে কোনো রাজনৈতিক কক্ষ থাকবে না। কোনো রাজনৈতিক প্রোগ্রাম হবে না।

এবং কোনো ধরনের রাজনৈতিক সম্পৃক্ততা হলের সাথে থাকবে না। আমরা হলের সাধারণ শিক্ষার্থীরা যদি কোনোভাবে রাজনৈতিক দল দ্বারা ক্ষতিগ্রস্থ হই, তাহলে এর দায়ভার হল প্রশাসন ও প্রাধ্যক্ষকে নিতে হবে। আজ থেকে হোসেন শহীদ সোহরাওয়ার্দী হলকে রাজনীতিমুক্ত ঘোষণা করা হোক।

এ বিষয়ে হোসেন শহীদ সোহরাওয়ার্দী হলের প্রাধ্যক্ষ অধ্যাপক জাহাঙ্গীর হোসেন বলেন, হলের শিক্ষার্থীরা বিভিন্ন রাজনৈতিক কারণে বর্তমানে নিরাপত্তাহীনতায় ভুগছিলো।

এজন্য তাদের হলে অবস্থান ও পড়াশোনার পরিবেশ ফিরিয়ে নিয়ে আসার জন্য আপাতত আমরা হলে রাজনৈতিক কর্মকান্ড নিষিদ্ধ ঘোষণা করেছি। আপাতত সাময়িকভাবে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। ভবিষ্যতে এটাকে স্থায়ী করা হতে পারে।

এর আগে চলমান কোটা সংস্কার আন্দোলন ঘিরে ক্যাম্পাসে ছাত্রলীগ ও আন্দোলনকারীদের সঙ্গে দফায় দফায় সংঘর্ষের জেরে শিক্ষার্থীদের তোপের মুখে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বেশ কয়েকটি হলে ছাত্র রাজনীতি নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার (১৬ জুলাই) দিবাগত রাত থেকে বুধবার ভোর পর্যন্ত ছাত্র রাজনীতি নিষিদ্ধ ঘোষণা করে লিখিত বিবৃতি দেন এসব হলের প্রাধ্যক্ষরা।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১