জামায়াতের সঙ্গে বিএনপির জোট থাকলেও এখন তা কার্যকর নেই: মির্জা ফখরুল

বগুড়া নিউজ ২৪: সরকার পতনের যুগপৎ আন্দোলনে জামায়াত ইসলামীর সঙ্গে বিএনপির জোট থাকলেও এখন তা কার্যকর নেই বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার (৩০ আগস্ট) দেশের একটি জাতীয় দৈনিকে দেওয়া সাক্ষাৎকারে জামায়াতের সঙ্গে জোট নিয়ে এ মন্তব্য করেছেন মির্জা ফখরুল। তিনি বলেন, ‘আমাদের যে জোট ছিল, তা ছিল আন্দোলনের জন্য, সেটা অনেক আগেই অকার্যকর হয়ে গেছে।

তবে অন্য দলগুলোর সঙ্গে আলোচনা অব্যাহত আছে বলে জানান তিনি। কারণ হিসেবে বলেন, ‘এখনো কেয়ারটেকার সরকার আছে, এরপর নির্বাচন আছে। তাই এটা জরুরি। কিন্তু জামায়াত প্রসঙ্গে তিনি বলেন, ‘আমরা জোটবদ্ধ নই।’

নির্বাচনের জন্য অন্তর্বর্তী সরকারকে সময় দেওয়ার বিষয়ে মির্জা ফখরুল বলেন, অন্তর্বর্তী সরকার তো অন্তর্বর্তী সরকার। এটি কোনো নির্বাচিত সরকার নয়। এটি একটি সিলেক্টেড সরকার। একটি নির্বাচিত সরকার থেকে আরেকটি নির্বাচিত সরকার হতে যে সময় দরকার এটার সময় ততটুকুই।

পুরনো সব দ্বন্দ্ব ভুলে শেখ হাসিনার ছেলে সজীবন ওয়াজেদ জয়ের বিএনপি-আওয়ামী লীগ এক হওয়ার প্রস্তাব প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল সবসময় গণতন্ত্রে বিশ্বাস করে। সরকার পতনের পর চেয়ারপারসনও বলেছেন- আমরা প্রতিশোধ, প্রতিহিংসার রাজনীতি করতে চাই না। আমরা সৌহার্দ্য, ভালোবাসা এবং সুসম্পর্কের রাজনীতি করতে চাই। কিন্তু একই সময়ে জনগণের কাছে জবাবদিহি একটা বড় বিষয়। আমরা যে কাজগুলো করেছি জনগণ তো তার জন্য আমাদের বিচার করবে।

‘আজকে আওয়ামী লীগকে তার গত ১৫ বছরের কর্মকাণ্ডের জন্য জবাবদিহি করতে হবে। দেশের রাজনীতি, অর্থনীতিকে কিভাবে তারা ধ্বংস করেছে, তার জন্য তাকে তো জবাবদিহি করতে হবে। তারা জবাবদিহি করে গণতান্ত্রিকভাবে রাজনীতি করলে আমাদের তো কোনো আপত্তি নেই। আমরা বিশ্বাস করি- যেকোনো দলের যেকোনো ব্যক্তির রাজনীতি করার অধিকার আছে, সেভাবে করবে।’

তারেক রহমানকে বিএনপি দ্রুত দেশে ফিরিয়ে আনতে চায় জানিয়ে তিনি বলেন, তার ফিরে আসা দেশের জন্য, দলের জন্য খুব প্রয়োজন।

এ সময় চিকিৎসার জন্য খালেদা জিয়াকে দেশের বাইরে নিয়ে যাওয়ার জন্য বিএনপি কাজ করছে বলে জানিয়েছেন দলের এই নেতা। বলেন, চেষ্টা হচ্ছে কত দ্রুত তাকে বিদেশে নেওয়া যায়। এটি অবশ্য তার শারীরিক অবস্থার ওপর নির্ভর করছে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১