নাইজেরিয়ায় বোকোহারামের হামলায় নিহত ৮১

বগুড়া নিউজ ২৪: নাইজেরিয়ার উত্তর-পূর্ব ইউবে অঞ্চলে এক সন্ত্রাসী হামলায় অন্তত ৮১ জন নিহত হয়েছেন। এ ঘটনায় নিখোঁজ আছেন অনেকে। দেশটির জঙ্গি সংগঠন বোকোহারামের সদস্যরা এ হামলায় জড়িত বলে সন্দেহ করা হচ্ছে। খবর এএফপির।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) স্থানীয় কর্মকর্তারা এ তথ্য জানান।

ইউবে অঞ্চলের পুলিশের মুখপাত্র আবদুল করিম দাঙ্গুস বলেন, রাইফেল, আরপিজিসহ (রকেটচালিত গ্রেনেড) বিভিন্ন অস্ত্রে সজ্জিত হয়ে সন্দেহভাজন প্রায় দেড়শ’ বোকোহারাম সদস্য ৫০টির বেশ মোটরসাইকেলে করে হামলা চালান। মাফা নামের একটি গ্রামে গত রোববার এ হামলা হয়।

স্থানীয় কর্মকর্তা বালুমা জালালুদ্দিন বলেন, হামলায় অন্তত ৮১ জন নিহত হয়েছেন। মরদেহ উদ্ধারে সেনাসদস্যরা মাফায় পৌঁছানোর আগেই ১৫ জনকে দাফন করা হয়। হামলায় নিখোঁজ আছেন অনেকে।

বোকো হারামসহ অন্যান্য সশস্ত্র গোষ্ঠী গত ১৫ বছর উত্তর-পূর্ব নাইজেরিয়ায় বিদ্রোহ করছে। এতে নিহত হয়েছেন ৪০ হাজারের বেশি মানুষ।

মধ্য ও উত্তর-পশ্চিম নাইজেরিয়ার মানুষ সশস্ত্র বিভিন্ন গোষ্ঠীর হাতে বছরের পর বছর নিষ্পেষিত হচ্ছেন। গোষ্ঠীগুলোর সদস্যরা দস্যু নামে পরিচিত। তারা গ্রামে গ্রামে হামলা চালিয়ে লুটপাট করার পর সেখানকার বাসিন্দাদের হত্যা ও অপহরণ করেন এবং বাড়িঘরে আগুন দেন।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০