নন্দীগ্রামে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণের দাবীতে মানববন্ধন ও স্বারকলিপি প্রদান

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার নন্দীগ্রামে ২৪শে সেপ্টেম্বর (মঙ্গলবার) দুপুর ১২টায় উপজেলা বেসরকারি মাধ্যমিক (স্কুল ও মাদ্রাসা) শিক্ষা পরিবার, নন্দীগ্রাম, বগুড়া এর আয়োজনে বৈষম্য দূরীকরণে মাধ্যমিক স্তরের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ, জাতীয়করণের পূর্ব পর্যন্ত শিক্ষা প্রশাসনের বিভিন্ন পদে সরকারী স্কুলের শিক্ষকদের পদায়ন বন্ধ রাখা ও শিক্ষা সংস্কার কমিশন গঠনের দাবীতে উপজেলা নির্বাহী অফিসার ও অফিসার ইনচার্জ বরাবরে স্বারকলিপি প্রদান শেষে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
মানববন্ধন শেষে আলোচনা সভায় বক্তব্য রাখেন, বাংলাদেশ শিক্ষক কর্মচারী ঐক্যজোট নন্দীগ্রাম উপজেলা শাখার সভাপতি কুন্দারহাট ইনছান আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: গোলাম মোস্তফা, সাধারণ সম্পাদক পাঠান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: হারুনুর রশিদ, দামগাড়া সিনিয়র ফাজিল ডিগ্রী মাদ্রাসার অধ্যক্ষ মো: আব্দুস সালাম, বিজরুল বালিকা দাখিল মাদ্রাসার অধ্যক্ষ মো: সামসুল হক, কালিশ-পুনাইল হামিদিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মো: মাহামুদুল হাসান প্রমুখ। এছাড়াও উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধান, সহকারী শিক্ষকগণ বক্তব্য প্রদান করেন।
ওই সময় বক্তারা তাদের বক্তব্যে বলেন, শিক্ষকদের দীর্ঘদিনের বৈষম্য দুরীরকরণে এবং বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণেব জন্য আমরা উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকগণ একত্রিত হয়েছি এবং আমাদের দাবী সম্বলিত স্বারকলিপি উপজেলা নির্বাহী অফিসার ও অফিসার ইনচার্জ বরাবরে প্রদান করেছি। আরো বলেন শতভাগ বেতন-ভাতা প্রদান করার পরেও আমাদের বেসরকারী বলাটাই বৈষম্য তাই অতি দ্রুত আমরা এই বৈষম্যের অবসান চাই। এ লক্ষে আগামী ৫ই অক্টোবর বিশ্ব শিক্ষক দিবসে ঢাকায় মহাসমাবেশ অনুষ্ঠিত হবে সেখানে অংশগ্রহণ করে আমরা আমাদের সকল বৈষম্য এবং দাবী-দাওয়া তুলে ধরবো।
Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০