বগুড়ায় শেখ হাসিনার নামে আরেকটি হত্যা মামলা

স্টাফ রিপোর্টার : কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে বগুড়ায় সৃষ্ট সহিংসতায় কমর উদ্দিন নামে এক রিকশাচালক নিহতের ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আসামি করে আরেকটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। মামলায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ আরও ৮২ জন ও অজ্ঞাত আরও ৩০০ জনকে আসামি করা হয়েছে।

মঙ্গলবার (২০ আগস্ট) দুপুরে নিহতের স্ত্রী তহমিনা বেগম বাদি হয়ে বগুড়া সদর থানায় এ মামলা দায়ের করেন। মামলার অন্য আসামিদের মধ্যে বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক এমপি মজিবর রহমান মজনু, সাধারণ সম্পাদক ও সাবেক এমপি রাগেবুল আহসান রিপুসহ ৮২ জনের নাম উল্লেখ করা হয়েছে। এসব আসামিদের অধিকাংশই আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ ও ছাত্রলীগের নেতাকর্মী।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, গত ৪ আগস্ট বিকেল ৩টার দিকে বগুড়া শহরের বিভিন্ন স্থানে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কর্মসূচি চলছিল। এতে সদর উপজেলার আকাশতারা এলাকার রিকশাচালক কমর উদ্দিন অংশ নেন। শেখ হাসিনা ও ওবায়দুল কাদেরের নির্দেশে বাকি আসামিরা কমর উদ্দিনকে হত্যা করেন।

বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইহান ওলিউল্লাহ বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘আন্দোলনে রিকশাচালক কমর উদ্দিনের মৃত্যুর ঘটনায় নিহতের স্ত্রী বাদি হয়ে সদর থানায় হত্যা মামলা করেছেন। মামলাটি মঙ্গলবার রেকর্ড করা হয়েছে। মামলায় শেখ হাসিনা ও ওবায়দুল কাদেরসহ ৮২ জনের নাম উল্লেখ করা হয়েছে। এছাড়া অজ্ঞাত আরও ৩০০ জনকে আসামি করা হয়েছে।’ এর আগে গত ১৬ আগস্ট শিক্ষক সেলিম হোসেন নিহতের ঘটনায় শেখ হাসিনা, ওবায়দুল কাদেরসহ ১০১ জনের নাম উল্লেখ করে হত্যা মামলা করা হয়।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১