ইমরান খানের ৩ বছরের সাজা স্থগিত

বগুড়া নিউজ ২৪ঃ পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে তোশাখানা দুর্নীতি মামলায় তিন বছরের সাজা স্থগিত করেছেন ইসলামাবাদ হাইকোর্ট।

মঙ্গলবার (২৯ আগস্ট) প্রধান বিচারপতি আমের ফারুক ও বিচারপতি তারিক মেহমুদ জাহাঙ্গীরের সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চ সাবেক প্রধানমন্ত্রীর তিন বছরের সাজা স্থগিত চেয়ে করা আবেদনের ওপর শুনানি শেষে এই রায় দেন।

তবে পাক সংবাদমাধ্যম দ্য ডন জানিয়েছে, ইমরান খান এখনই কারাগার থেকে মুক্তি পাচ্ছেন না। বর্তমানে পাঞ্জাবের অ্যাটোক কারাগারে বন্দি আছেন তিনি।

ডন জানিয়েছে, সম্প্রতি প্রতিষ্ঠিত সরকারি গোপন নথি আইন বিশেষ আদালত অ্যাটোক কারাগারে একটি চিঠি পাঠিয়েছে। এতে ইমরানকে কারাগারেই আটক রাখার নির্দেশনা দেওয়া হয়েছে এবং আগামী ৩০ আগস্ট গোপন তারবার্তা প্রকাশ (সাইফার মামলা) মামলায় তাকে আদালতে উপস্থাপনের নির্দেশ দিয়েছে।

রায়ের পর পিটিআইয়ের তথ্য সচিব রওফ হাসানের মতে, তোশাখানা মামলায় ইমরানের সাজা স্থগিত করার পরে অন্য কোনো মামলায় তাকে গ্রেপ্তার করা হবে ‘অসদাচরণ এবং অসৎ উদ্দেশ্যমূলক’।

এরপর তিনি আরও বলেন, আমরা ভাগ্যবান যে পাকিস্তানের রাজনৈতিক এবং আইনী ইতিহাসের পুনঃলিখন প্রত্যক্ষ করছি। অবশ্যই ন্যায়বিচারের জয় হবে।

গত ৫ আগস্ট ইমরান খানকে তিন বছরের সাজা দেন আদালত। এরপর থেকে কারাগারে রয়েছেন সাবেক এই প্রধানমন্ত্রী। ২০১৮ থেকে ২০২২ সাল পর্যন্ত প্রধানমন্ত্রী থাকাকালে বেআইনিভাবে তোশাখানার রাষ্ট্রীয় উপহার বিক্রির অভিযোগে এ মামলা হয়েছিল।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ