জুলাইয়ে নির্যাতনের শিকার ২৭৩ নারী-শিশু

বগুড়া নিউজ ২৪ঃ  চলতি বছরের জুলাই মাসে দেশে নির্যাতনের শিকার হয়েছে ২৭৩ জন নারী ও কন্যাশিশু। এর মধ্যে ১৩৫টি শিশু। আর সারাদেশে ৪৩ জন নারী ও কন্যাশিশু হত্যার ঘটনা ঘটেছে।

ধর্ষণ, হত্যা, অ্যাসিড নিক্ষেপ, অপহরণ অথবা আত্মহত্যার প্ররোচনার মতো ৩৫ ধরনের নির্যাতনের মধ্যে সবচেয়ে বেশি ঘটেছে ধর্ষণ ও হত্যার ঘটনা।

বৃহস্পতিবার (৩১ আগস্ট) বাংলাদেশ মহিলা পরিষদের দেওয়া এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

পরিষদের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাসুদা রেহানা বেগম স্বাক্ষরিত এই বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশের ১৩টি জাতীয় দৈনিক পত্রিকায় প্রকাশিত সংবাদের ভিত্তিতে এই তথ্য সংগ্রহ করেছেন তারা। নারী নির্যাতনের ঘটনায় সবচেয়ে বেশি ঘটেছে ধর্ষণের ঘটনা।

এতে আরও বলা হয়, চলতি বছরের জুলাই মাসে দেশের বিভিন্ন স্থানে ধর্ষণের শিকার হয়েছেন মোট ৬১ জন। তাদের মধ্যে ১০ জন ধর্ষণের পর আত্মহত্যা করেছেন। ধর্ষণ এবং দলবদ্ধ ধর্ষণের শিকার ৫১ জন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জুলাইয়ে আত্মহত্যা করেছেন ২৮ জন। তাদের মধ্যে ১৩টি শিশু এবং ১৫ জন নারী। নানাভাবে যৌন নিপীড়নের শিকার হয়েছেন ২২ জন। রহস্যজনক মৃত্যু হয়েছে ২৩ জনের। তাদের মধ্যে ৮টি কন্যাশিশু, ১৫ জন নারী।

জুলাই মাসে সারাদেশে যৌতুকের কারণে হত্যা করা হয়েছে ৭ জনকে। একই কারণে নির্যাতিত হয়েছেন ৮ জন। ১৭ জন কন্যাসহ অপহরণের শিকার হয়েছেন ১৯ জন। অ্যাসিডদগ্ধ হয়েছে একটি শিশু।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ